সর্বশেষ:
চমকে ভরা চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন

চমকে ভরা চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন

আগামী ২৫শে অক্টোবর অনুষ্ঠিত হবে চলচ্চিত্র শিল্পী সমিতির (২০১৯-২১ মেয়াদের) নির্বাচন। তফসিল ঘোষণা, ভোটারের খসড়া তালিকা প্রকাশের পাশাপাশি এরইমধ্যে নির্বাচন পরিচালনার জন্য নির্বাচন কমিশন ও আপিল বোর্ড গঠিত হয়েছে। আগামীকাল নির্বাচনে ইচ্ছুক সমিতির স্থায়ী সদস্যরা সকাল ১০টা থেকে বিকাল ৫টার মধ্যে এফডিসিতে মনোনয়নপত্র সংগ্রহ করবেন। এবারের নির্বাচনে প্যানেল নিয়ে থাকছে নানা চমক। নির্বাচন সামনে রেখে এখন পুরোদমে সরগরম বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশন (বিএফডিসি) প্রাঙ্গণ। এবারের নির্বাচনে প্রার্থী হিসেবে সবচেয়ে বড় চমক চিত্রনায়িকা মৌসুমী। ইতিমধ্যে সভাপতি পদপ্রার্থী হবেন বলে ঘোষণা দিয়েছেন তিনি। শিল্পী সমিতির ইতিহাসে তিনিই প্রথম নারী, যিনি সভাপতি পদপ্রার্থী হচ্ছেন।

নির্বাচনে কারা মৌসুমীর প্যানেলে থাকছে সে বিষয়ে জানতে চাইলে গতকাল চলচ্চিত্রের এই প্রিয়দর্শিনী বলেন, আমার প্যানেলের পূর্ণাঙ্গ ঘোষণা দুদিন পর দিতে চাই। তবে এটুকু বলবো একটা উজ্জ্বল প্যানেলের ঘোষণা দিতে যাচ্ছি। প্রার্থীদের ছবি দেখে বা নাম শুনে তা বুঝতে পারবেন শিল্পীরা। চলচ্চিত্রের জন্য যথার্থ বা যারা কাজ করবে এমন একটি প্যানেলই ঘোষণা দিবো আমরা। এই প্যানেলে সাধারণ সম্পাদক পদে লড়বেন ডি এ তায়েব। তিনি নির্বাচন নিয়ে বলেন, আগামীকাল মনোনয়নপত্র সংগ্রহ করবো। শিল্পীবান্ধব প্যানেল হবে আমাদের।

বড় ধরনের চমক থাকবে। কাউকে আমরা প্রতিদ্বন্দ্বী ভাবি না। যারা নির্বাচনে অংশ নিবে এবার সবার প্রতি শুভ কামনা থাকবে। যেহেতু আমরা শিল্পী নির্বাচনের পরেও আমাদের সম্পর্কটা একই রকম রাখতে চাই। শিল্পী সমিতির সকল শিল্পী যেন সুন্দরভাবে ভোট দিতে আসতে পারে এবং কোনো ভয়-ভীতি যেন না থাকে, যাকে ভালো লাগে তাকেই যেন শিল্পীরা ভোট দিয়ে নির্বাচিত করতে পারে সেই পরিবেশটা তৈরি করতে চাই আমরা। সমিতির বর্তমান সভাপতি মিশা সওদাগর এবং সাধারণ সম্পাদক দুজনই নিশ্চিত করেছেন আবারো এক প্যানেলে থেকে একই পদে নির্বাচন করবেন তারা। মিশা সওদাগর বলেন, আমাদের প্যানেলে অনেক চমক থাকছে। এটা নিয়ে এখনই কিছু বলতে চাই না। এদিকে জায়েদ খান গতকাল বলেন, ফরম কিনে জমা দেয়ার পর আমরা আমাদের প্যানেলের চমকটা জানাতে চাই। আর এবারের নির্বাচন নিয়মমাফিক হচ্ছে। সবচেয়ে বড় বিষয় ইলিয়াস কাঞ্চন ভাইয়ের মতো গ্রহণযোগ্য নির্বাচন কমিশনার রয়েছে এবার। শিল্পীরা যাকে নির্বাচিত করবেন তার গলাতে বিজয়ের মালা থাকবে। এইতো। নির্বাচনের পরের দিন সকলে আবার এক হবো। কারণ সবাই আমরা শিল্পী।

৪৫০ জন শিল্পী নিয়ে এটা একটা পরিবার। এদিকে বিভিন্ন সূত্রে জানা যায়, মৌসুমী-ডি এ তায়েবের প্যানেলে তারকা চমক থাকবে। মিশা-জায়েদ খানের প্যানেলেও চিত্রনায়ক রুবেলসহ অনেক তারকা থাকছেন। তিন সদস্যের আপিল বোর্ডের চেয়ারম্যান থাকছেন প্রযোজক সমিতির সাধারণ সম্পাদক শামসুল আলম খান। বাকি দুজন সদস্য হলেন পরিচালক সোহানুর রহমান ও রশিদুল আমিন হলি। প্রধান নির্বাচন কমিশনার ইলিয়াস কাঞ্চন বলেন, অক্টোবরজুড়ে নিরাপদ সড়ক ইস্যুতে প্রচুর ব্যস্ততা রয়েছে। তাই প্রথমে ১৮ই অক্টোবর শিল্পী সমিতির নির্বাচনের তারিখ থাকলেও তা পিছিয়ে আগামী ২৫শে অক্টোবর করা হয়েছে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2019 kantarpollinews
Design BY NewsTheme