সর্বশেষ:
ইংল্যান্ডের প্রধান কোচ ক্রিস সিলভারউড

ইংল্যান্ডের প্রধান কোচ ক্রিস সিলভারউড

ইংল্যান্ডের প্রধান কোচ হিসেবে নিয়োগ পেয়েছেন দেশটির সাবেক ক্রিকেটার ক্রিস সিলভারউড। আজ একটি প্রেস বিজ্ঞপ্তিতে তাকে কোচ হিসেবে নিয়োগ দেওয়ার খবরটি প্রকাশ করে ইংল্যান্ড ক্রিকেট বোর্ড।

ইংলিশদের বিশ্বকাপজয়ী কোচ ট্রেভর বেলিসের স্থলাভিষিক্ত হিসেবে হেড কোচের দায়িত্ব পেলেন ক্রিস সিলভারউড। সদ্য সমাপ্ত অ্যাশেজ দিয়ে বেলিসের সাথে সম্পর্কের ইতি টানে ইসিবি। এরপর শুরু হওয়া কোচ খোঁজার প্রক্রিয়া। অনেক নামী দামী সাবেক ক্রিকেটারদের আবেদনের পর সাক্ষাৎশেষে ক্রিস সিলভারউডকে কোচ হিসেবে নিয়োগ দেয় ইসিবি।

এ ব্যাপারো ইসিবির ম্যানেজিং ডাইরেক্টর আসলি গিলস বলেন, “ক্রিসকে ইংল্যান্ড ক্রিকেট দলের(ছেলেদের) প্রধান কোচ হিসাবে নিশ্চিত করে আমরা আনন্দিত। আমরা একটি পুরো প্রক্রিয়া পেরিয়েছি এবং আমাদের কাছে যে সমস্ত বিকল্প ছিল সেগুলি লক্ষ্য করেছি। ক্রিস স্ট্যান্ডআউট একজন প্রার্থী ছিলেন।”

কোচ হিসেবে নিজের লক্ষ্যের কথা জানিয়ে সিলভারউড বলেন, ‘আমার লক্ষ্য গত পাঁচ বছরে যে দুর্দান্ত কাজ করা হয়েছে তা অব্যাহত রাখার এবং আমাদের ভবিষ্যতের, বিশেষত টেস্ট অঙ্গনে আরো মজবুত করে গড়ে তোলা ।’

ইংল্যান্ডের জার্সি গায়ে খুব একটা বেশি ম্যাচ খেলেননি সিলভারউড। ১৯৯৬-২০০২ সাল পর্যন্ত ইংল্যান্ডের হয়ে ৬ টি টেস্ট ও ৭ টি ওয়ানডে খেলেছেন তিনি। তবে প্রথম শ্রেণির ক্রিকেটে তার ক্যারিয়ার বেশ জাঁকজমকপূর্ণ ছিল। যেখানে মিডলসেক্সের হয়ে ৫৭৭ টি উইকেট তিনি নিয়েছিলেন।

ক্রিকেটের ক্যারিয়ার শেষে ২০১০ সালে এসেক্সের কোচিং স্টাফে যোগ দেন ক্রিস। এরপর ২০১৬ সালে হেড কোচ হিসেবে এসেক্সের দায়িত্ব নেন তিনি। সেসময় তার নেতৃত্বে এসেক্স কাউন্টি ও ভাইটালিটি ব্লাস্টে চ্যাম্পিয়ন হয়। ২০১৭ সালের পর তিনি ইংল্যান্ডের বোলিং কোচ হিসেবে যোগ দান করে। সেখানেও তার দারুণ সফলতার স্বরুপ হেড কোচ হিসেবে নিয়োগ দিলো ইসিবি।

আগামী ১ নভেম্বর থেকে নিউজিল্যান্ডের মাটিতে শুরু হতে যাওয়া পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজ দিয়ে নিজের কোচিং ক্যারিয়ার শুরু করবেন ক্রিস সিলভারউড।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2019 kantarpollinews
Design BY NewsTheme