প্রেসিডেন্ট হয়েই প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আমন্ত্রণ জানালেন সৌরভ

প্রেসিডেন্ট হয়েই প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আমন্ত্রণ জানালেন সৌরভ

কলকাতার ইডেনে ভারত বনাম বাংলাদেশ ঐতিহাসিক টেস্টে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আমন্ত্রণ জানিয়েছেন ভারতীয় ক্রিকেট বোর্ডের নতুন প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গু’লি।

এই প্রথম ভারতের মাটিতে টেস্ট খেলতে যাচ্ছে বাংলাদেশ। আগামী ২২ নভেম্বর ইডেনে হবে সেই টেস্ট। যেখানে দুই বাংলার আবেগও জড়িয়ে থাকবে। ভারতের নতুন বোর্ড প্রেসিডেন্ট উৎসবের আমেজে রাঙিয়ে তুলতে চান সেই স্ম’রণীয় মুহূর্ত। শেখ হাসিনার কাছে আমন্ত্রণ এরইমধ্যে পৌঁছে গেছে। বাংলাদেশের প্রধানমন্ত্রীর দফতর থেকে আমন্ত্রণ গ্রহণ করে এখনও কোনও উত্তর না এলেও মনে করা হচ্ছে যে কোনও মুহূর্তে চলে আসতে পারে। তবে ধরেই নেওয়া যায়, এমন এক ঐতিহাসিক টেস্টে থাকার বিষয়ে তিনি সম্মতিই দেবেন, এমনটাই জানিয়েছে আনন্দবাজার পত্রিকা।

bdbarta21
bdbarta21
bdbarta21
bdbarta21

আগ্রহ তৈরি হয়েছে, ভারতের পক্ষ থেকে এই টেস্ট ম্যাচের উদ্বোধনে কে থাকবেন? ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী? নাকি পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়? অথবা দু’জনকেই একসঙ্গে দেখা যাবে এই ঐতিহাসিক মঞ্চে? এ নিয়ে আগ্রহ বেড়ে যাওয়ার কারণ বোর্ড প্রেসিডেন্ট হওয়ার আগে সৌরভ নয়াদিল্লিতে অমিত শাহর সঙ্গে বৈঠক করেছেন। যার পরে জল্পনা শুরু হয়েছে, তিনি নাকি আগামী দিনে বিজেপিতে যোগ দিতে পারেন। যদিও সেই সম্ভাবনা উড়িয়ে দিয়েছেন সৌরভ।

bdbarta21
bdbarta21
bdbarta21
bdbarta21

শুধু তাই নয়। এই টেস্ট ম্যাচকে কেন্দ্র করে দু’দেশের কোন কোন ব্যক্তিত্ব প্রধান অ’তিথি হতে চলেছেন, তা নিয়েও চর্চা শুরু হয়েছে। অ’ভিজ্ঞ মহলের কেউ কেউ বুধবার রাতে জানিয়েছেন, এ সব ক্ষেত্রে ‘প্রোটোকল’ হচ্ছে, যখন অন্য দেশের প্রধানমন্ত্রী আসেন, তখন দেশের প্রধানমন্ত্রীর অফিস (পিএমও) থেকেই ঠিক করা হয়, কারা আসবেন। সেই অনুমতি পাওয়ার পরেই অ’তিথিদের তালিকা তৈরি হয়। সৌরভও দুই বাংলায় সমানভাবে জনপ্রিয়। টেস্টে অধিনায়ক হিসেবে ঢাকাতেই তার অ’ভিযান শুরু হয়েছিল। সেই টেস্টে জিতেছিল ভারত। ফলে তিনিও এই টেস্ট’কে উৎসবের রঙে রাঙিয়ে দিতে চান।

bdbarta21
bdbarta21
bdbarta21
bdbarta21

কলকাতা টেস্ট ম্যাচটিকে জমজমাট করতে পুরোদমে প্রস্তুতি শুরু হয়ে গেছে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের। আগামী ৩ নভেম্বর দিল্লিতে টি-টুয়েন্টি ম্যাচ দিয়ে সাকিব আল হাসানদের ভারত সফর শুরু হবে। সফরে তিনটি টি-টোয়েন্টি ও দুটি টেস্ট ম্যাচে ভারতের সঙ্গে লড়বে টাইগাররা। সৌরভ গাঙ্গু’লি বোর্ডের প্রেসিডেন্ট হওয়ার পর প্রথম দল হিসেবে দেশটিতে সফরে যাচ্ছে বাংলাদেশ।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2019 kantarpollinews
Design BY NewsTheme