আমিও তো একজন মানুষ বলেই আ’দালতে অঝরে কাঁন্না অমিতের

আমিও তো একজন মানুষ বলেই আ’দালতে অঝরে কাঁন্না অমিতের

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী আবরার ফাহাদ রাব্বী হ’ত্যা মা’মলায় বুয়েট ছাত্রলীগের বহিষ্কৃত আইনবিষয়ক উপ-সম্পাদক অমিত সাহা ফের তিনদিনের রি’মান্ড মঞ্জুর করেছেন আ’দালত।

বৃহস্পতিবার শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম আবু সাঈদ এ রি’মান্ড আদেশ দেন। এর আগে মা’মলার ত’দন্তকারী কর্মক’র্তা ডিবি পু’লিশের পরিদর্শক মো. ওয়াহিদুজ্জামান আ’সামি অমিত সাহার ফের সাতদিনের রি’মান্ড আবেদন করেন।

bdbarta21
bdbarta21
bdbarta21
bdbarta21

এদিন বিকাল ৩টা ২০ মিনিটের দিকে অমিত সাহাকে আ’দালতে উপস্থাপন করা হয়। এ সময় হাতকড়া পড়ানো অমিত সাহাকে এজলাসের ডকে রাখা হয়। এর কিছু সময় পর আ’দালতে বিচারক আসলে শুনানি অনুষ্ঠিত হয়। এর এক ফাঁকে অমিত সাহার সঙ্গে সাংবাদিকদের কথা হয়।

অমিত সাহা বলেন, ঘটনার দিন আমি সেখানে ছিলাম না। রাত দেড়টার দিকে খবর পেয়েছি। আমি মিথ্যাভাবে ফেঁ’সে গেলাম। এ বিষয়ে আমি কিছুই জানি না।সহপাঠী আবরারকে পি’টিয়ে হ’ত্যার বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, আমিও তো একজন মানুষ। এ কথা বলে অমিত সাহা ডকে দাঁড়িয়ে অঝরে কাঁদতে থাকেন।

bdbarta21
bdbarta21
bdbarta21
bdbarta21

শুনানির সময় অমিত সাহাকে বেশ কয়েকবার কাঁদতে দেখা যায়। প্রসঙ্গত, আবরার হ’ত্যার সবচেয়ে আ’লোচিত নাম অমিত সাহা। বিভিন্ন সংবাদমাধ্যমকে ঘটনার বর্ণনা দিয়ে বুয়েট ছাত্রলীগের সহ-সম্পাদক আশিকুল ইস’লাম তার অংশগ্রহণের বিষয়টি নিশ্চিত করেছিলেন।

ঘটনার বর্ণনায় সহ-সম্পাদক আশিকুল ইস’লাম বলেছিলেন, ‘আবরারকে শিবির সন্দেহে রাত ৮টার দিকে হলের ২০১১ নম্বর কক্ষে ডেকে আনা হয়। সেখানে আম’রা তার মোবাইলে ফেসবুক ও ম্যাসেঞ্জার চেক করি। ফেসবুকে বিতর্কিত কিছু পেজে তার লাইক দেয়ার প্রমাণ পাই।

bdbarta21
bdbarta21
bdbarta21
bdbarta21

সে কয়েকজনের সঙ্গে যোগাযোগও করেছে। আম’রা তার শিবির সংশ্লিষ্টতার প্রমাণ পাই। আবরার ফাহাদকে জিজ্ঞাসাবাদ করে বুয়েট ছাত্রলীগের উপ-দফতর সম্পাদক ও কেমিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী মুজতবা রাফিদ, উপ-সমাজসেবা সম্পাদক ইফতি মোশাররফ সকাল, উপ-আইন সম্পাদক অমিত সাহা।

এ বক্তব্যে অমিত সাহার নাম থাকলেও পরে ছাত্রলীগের ত’দন্তে এই ছাত্র ক্যাম্পাসের বাইরে ছিল উল্লেখ করে তার বি’রুদ্ধে আনা অ’ভিযোগ মিথ্যা বলে দাবি করা হয়। আর প্রথম দিকে মা’মলার এজাহারেও অমিত সাহার নাম বাদ পড়ে। এ নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে সমালোচনার ঝড় ওঠে।

bdbarta21
bdbarta21
bdbarta21
bdbarta21

বৃহস্পতিবার (১০ অক্টোবর) রাজধানীর সবুজবাগ এলাকা থেকে তাকে গ্রে’ফতার করে গোয়েন্দা পু’লিশ। এ নিয়ে আবরার হ’ত্যার ঘটনায় ১৪ জনকে গ্রে’ফতার করা হল। তাকে গ্রে’ফতারের তথ্য নিশ্চিত করেছে ডিএমপির গোয়েন্দা ও অ’প’রাধ তথ্য বিভাগ।

অমিত বুয়েটের সিভিল ইঞ্জিনিয়ারিংয়ের ১৬তম ব্যাচের ছাত্র। আবরার ফাহাদ হ’ত্যাকা’ণ্ডের পর বুয়েট ক্যাম্পাসে আলোচনার শীর্ষে আছেন অমিত সাহা। সব ছাত্রছাত্রীর মুখে তার নাম। বুয়েট শাখা ছাত্রলীগের উপ-আইনবিষয়ক সম্পাদক তিনি।

bdbarta21
bdbarta21
bdbarta21
bdbarta21

আবরার হ’ত্যাকা’ণ্ডের পর থেকেই পলাতক ছিলেন তিনি। তার কক্ষেই ডেকে নিয়ে প্রথমে পে’টানো হয়। আবরার হ’ত্যাকা’ণ্ডে অমিত সাহা যে প্রত্যক্ষভাবে জ’ড়িত, সেই অ’ভিযোগ দুদিন ধরেই করে আসছিলেন বুয়েটের শিক্ষার্থীরা।

জানা যায়, আবরার ফাহাদ হলে আছেন কিনা সে বিষয়ে প্রথম খোঁজ নিয়েছিলেন বুয়েট শাখা ছাত্রলীগের উপ-আইনবিষয়ক সম্পাদক অমিত সাহা। ঘটনার দিন সন্ধ্যায় অমিত সাহা আবরারের এক বন্ধুকে ইংরেজি অক্ষরে ‘আবরার ফাহাদ হলে আছে কিনা’ মেসেজ দেন।

bdbarta21
bdbarta21
bdbarta21
bdbarta21

মেসেজের এক ঘণ্টার মধ্যেই শেরেবাংলা হলের ছাত্রলীগ নেতারা আবরারকে ১০১১ নম্বর কক্ষ থেকে ডেকে নিয়ে যায়। ২০১১ নম্বর কক্ষে এনে তাকে লা’ঠি, চাপাতি ও স্টাম্প দিয়ে পে’টায়।

সূত্র: যুগান্তর

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2019 kantarpollinews
Design BY NewsTheme