১ মাসের শি’শুকে রাস্তায় ফেলে গেলেন মা, কোলে তুলে নিলেন ডিসি

১ মাসের শি’শুকে রাস্তায় ফেলে গেলেন মা, কোলে তুলে নিলেন ডিসি

পঞ্চগড়ে এক মাস বয়সী হ’তভাগ্য এক কন্যা শি’শুকে রাস্তায় ফে’লে রেখে তার মা পা’লিয়ে গেছেন। গতকাল বৃহস্পতিবার রাতে জেলা শহরের কামাতপাড়া মহল্লার একটি গলি থেকে উ’দ্ধার করে ফুটফুটে শি’শুটিকে হাসপাতালে ভর্তি করেছে পুলিশ। শি’শুটি বর্তমানে শারীরিকভাবে সু’স্থ্য রয়েছে বলে চিকিৎকরা জানিয়েছেন।

খবর পেয়ে জেলা প্রশাসক, পুলিশ সুপার, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যানসহ জনপ্রতিনিধিরা হাসপাতালে শি’শুটিকে দেখতে যান। এ সময় জেলা প্রশাসক (ডিসি) সাবিনা ইয়াসমিন শি’শুটিকে কোলে তু’লে নেন। তিনি বেশ কিছুক্ষণ শি’শুটিকে কোলে করে রাখেন।

bdbarta21
bdbarta21
bdbarta21
bdbarta21

পু’লিশ ও স্থানীয়রা জানান, পঞ্চগড় উপজেলা সদরের অমরখানার ভিতরগর এলাকার গৃহবধূ রিমু আক্তার দুই বছর আগে প’রকীয়ার জের ধরে দিনাজপুরের পার্বতীপুর এলাকার এক ট্রাক চালকের হাত ধরে উধাও হন। বৃহস্পতিবার সন্ধ্যায় ওই গৃহবধূ তার নানাবাড়ি জেলা শহরের কামাতপাড়া এলাকায় এসে পেয়ারা বেগম নামে আরেক গৃহবধূকে তার একমাস বয়সী কন্যা শিশুটিকে দত্তক নিতে বলেন। এতে পেয়ারা বেগম অস্বীকৃতি জানালে পেয়ার বেগমের প্রতিবেশী অশোক চন্দ্র মদকের বাড়ির একটি গলিতে শি’শুটিকে রেখে পা’লিয়ে যান মা রিমু আক্তার। রাতে প’রিত্যক্ত অবস্থায় শি’শুটিকে পরে থাকতে দেখে স্থানীয়রা থানায় খবর দেন।

bdbarta21
bdbarta21
bdbarta21
bdbarta21

রাতেই জেলা প্রশাসক সাবিনা ইয়াসমিন, পুলিশ সুপার মোহাম্মদ ইউসুফ আলী, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান আমিরুল ইসলাম হাসপাতালে শি’শুটিকে দেখতে যান। পরে তারা কামাতপাাড়া মহল্লার পেয়ারা বেগমসহ শি’শুটির নানাবাড়ির সদস্যদের সঙ্গে কথা বলেন এবং শি’শুটির মায়ের খোঁজ করেন। তবে বৃহস্পতিবার রাত পর্যন্ত শি’শুটির মায়ের কোনো খোঁজ পায়নি পুলিশ। প’রিত্যক্ত অবস্থায় শি’শু উ’দ্ধারের খবরে অনেকেই শি’শুটিকে দত্তক নিতে ভিড় করেন হাসপাতালে।

bdbarta21
bdbarta21
bdbarta21
bdbarta21

পঞ্চগড় আধুনিক সদর হাসপাতালের আবাসিক চিকিৎসক সিরাজউদ্দোলা পলিন বলেন, শি’শুটিকে হাসপাতালের বিশেষ শি’শু পরিচর্চা কেন্দ্রে রাখা হয়েছে। শি’শুটি শারীরিকভাবে সু’স্থ রয়েছে। একজন প্রসূতি মাকে দিয়ে শি’শুটির খাবারের ব্যবস্থা করা হয়েছে।

শি’শুটির মা রিমু আক্তারের মামা মো. মুক্তা বলেন, প্রায় দুই বছর আগে স্বামী-সংসার রেখে দিনাজপুরের পার্বতীপুর এলাকার এক ট্রাকচালকের হাত ধরে পা’লিয়ে যায় রিমু আক্তার। এরপর আমরা আর তার কোনো খোঁ’জ করিনি। শুনেছি বৃহস্পতিবার সে তার একটি শি’শুসহ আমাদের বাসায় এসেছিল। আমি সে সময় বাসায় ছিলাম না। পরে শুনছি কোলের শি’শুটিকে রেখে সে নাকি পা’লিয়ে গেছে। আমরাও তাকে খোঁ’জ করছি। কিন্তু বর্তমানে সে কোথায় আছে আমরা জানি না।

bdbarta21
bdbarta21
bdbarta21
bdbarta21

কামাতপাড়া এলাকার গৃহবধু পেয়ারা বেগম বলেন, সন্ধ্যায় রিমু আক্তার শি’শুটিকে নিয়ে আমাদের বাসায় আসেন এবং শি’শুটিকে দত্তক নিতে বলেন। আমি বাসায় মেহমান আছে বলে শি’শুটিকে নিতে অ’স্বীকৃতি জানাই। এরপর কি হয়েছে জানি না। পরে শুনলাম শি’শুটি রেখে সে পা’লিয়ে গেছে।

স্থানীয় স্কুল শিক্ষক জহির হোসেন বলেন, আমার ছোট ভাইয়ের বিয়ের প্রায় ১০ বছর হয়ে গেছে। এখনো কোনো সন্তান হয়নি। এজন্য সে শি’শুটির সব রকম দায়িত্ব নিতে আগ্রহী। শি’শুটিকে আমাদের পরিবারকে দেয়া হলে তাকে নিজের সন্তানের মতই লালনপালন করবো। তার ভবিষ্যতের জন্য যা করা দরকার তাই করতে রাজি আছি আমরা।

bdbarta21
bdbarta21
bdbarta21
bdbarta21

পুলিশ সুপার মোহাম্মদ ইউসুফ আলী বলেন, শি’শুটিকে বর্তমানে হাসপাতালেই চি’কিৎসকের তত্ত্বাবধানে রাখা হয়েছে। সেখানে দুইজন নারী পুলিশও রয়েছেন। আগে আমরা শি’শুটির পরিচয় খুঁজে বের করার চে’ষ্টা করছি। আমরা বিভিন্ন থানায় এই তথ্য পাঠাবো। শি’শুটির মা বা প্রকৃত অভিভাবক যদি খুঁ’জে পাওয়া যায়। তবে তাদের হাতে শি’শুটিকে তু’লে দেয়া হবে।

জেলা প্রশাসক সাবিনা ইয়াসমিন বলেন, কোনো মা যদি নিরাপত্তার অভাবে শি’শুটিকে এভাবে রেখে যান তবে তা খুবই দুঃজনক।

bdbarta21
bdbarta21
bdbarta21
bdbarta21

এই ফুটফুটে বাচ্চার ভবিষ্যতকে সুন্দর করা আমাদের সকলের দায়িত্ব। এটা রা’ষ্ট্রেরও দায়িত্ব। আমরা সবাই মিলে এই দায়িত্ব পালন করবো। শি’শুটির উজ্জ্বল ভবিষ্যতের জন্য যা করা দরকার আমরা তাই করার চে’ষ্টা করবো।।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2019 kantarpollinews
Design BY NewsTheme